ব্রেকআপ এর পূর্বে করনীয় ৩টি বিষয় ভেবে দেখুন

Love Picture

 সাধারণত মনে হতে পারে দু’জনই আছি ঠিকঠাক । তারপরও কোথায় যেন একটু খটকা । এভাবেই ভাঙনের শুরু । একটা সময় পুরো ব্যাপারটা এমনভাবে গ্রাস করে ফেলে মানুষকে, তখন আর কিছুই করার থাকে না । সম্পর্ক তখন বোঝা মনে হয় । আরেক নতুন যুদ্ধে অবতীর্ণ হয় মানব মন ।


সময় দিয়ে শুরু
সম্পর্ক জিইয়ে রাখতে প্রিয় মানুষটিকে সময দেওয়া একান্ত আবশ্যক ।অতি কর্মব্যস্ততার ফলে অনেকেই এ সময়টা বের করতে পারেন না । সম্পর্কে কেয়ারিং না থাকলে তা টেকানো দায় হয়ে দাঁড়ায় ।আপনাকে সময় বের করতেই হবে । প্রিয় মানুষটি অন্যের কাছে গিয়ে কখনও যেন না বলে, ‘কখনোই সময় দেয় না’, ‘সারাক্ষণই ব্যস্ত’-এমন কথা ।সপ্তাহে না হলেও মাসে অন্তত একদিন তার সঙ্গে নিবিড়ভাবে কাটিয়ে আসুন । প্ল্যান করুন প্রিয় কোনো স্থানে বেড়িয়ে আসার । এসব না হলে সম্পর্ক থেকে বেরিয়ে আসবে ভাঙনের সুর ।

সমাধানের খোঁজে
যুদ্ধে যাওয়ার আগেই এর সমাধান খুঁজে নিতে পারে । কেননা, সবাই চাই সম্পর্কটা টিকে থাকুক । প্রিয় মানুষের সঙ্গে কাটুক ভালো সময় । চলুন সমাধান খুঁজি-

১. অনীহা
তাকে পাওয়া যায় না ফোনে । উত্তর আসে না এসএমএসের । অনেক পরে হয়তো একবার । তাও লেখা থাকে- ব্যস্ত আছি! এমন যদি হয় উত্তর; তবে ধরে নিন, সম্পর্কে গুরুত্ব নেই তার ।নিয়মিত যোগাযোগ, খোঁজ-খবর রাখা, ভালো-মন্দ জানতে চাওয়া-এসব যদি কোনো দিন না ঘটে তবে সে সম্পর্ক থেকে সরে আসাই ভালো ।

২. পরিবার থেকে দূরে
আপনার সঙ্গী কি আপনার পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধু বা অন্যান্য কাছের মানুষ থেকে আপনাকে দূরে রাখে? এমনকি তার পরিবারের লোকদের সঙ্গেও আপনার পরিচয় করিয় দিতে চায় না? লুকিয়ে রাখতে চায় আপনাকে? এমনকি আপনার পরিবার-পরিজনের খবরও জানতে চায় না? তবে সাবধান!

৩. হারিয়ে যাওয়া
একটু ভেবে দেখুন তো যাকে নিয়ে আপনি ভবিষ্যতের স্বপ্ন দেখছেন, তার ভবিষ্যত কি নিজেকে খুঁজে পান? একটু কান পেতে শুনুন, তার মুখ থেকে ‘আমি’, ‘আমার’ নাকি ‘আমরা’, ‘আমাদের’ শব্দ বেরিয়ে আসছে ।যদি সে বলে, ‘আমি করব’, ‘আমি যাব’, ‘আমি থাকব’ । অনেকটা এমন, ‘আমার একটা বাড়ি হবে’ । তাহলে সহজেই অনুমান করে নিন তার দৌড় কাকে নিয়ে । তাই সরে আসুন, তার একার স্বপ্ন থেকে । নতুন সম্পর্কে জড়ানোর কথা ভাবুন । নিজেকে নিয় আপনারও তো আছে অনেক পরিকল্পনা । সেই পরিকল্পনা ।
Post a Comment (0)
Previous Post Next Post